শিক্ষাকার্যক্রম শ্রেনিকক্ষেই সপন্ন করার জন্য পাঠদান ও গ্রহন কে গুরুত্ব দেয়া হয়। সে ক্ষেত্রে
ছাত্রী ও অভিভাবকদের সচেতন করার জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে কিছু পদক্ষেপ গ্রহন করা হয়।
ছাত্রী ও অভিভাবকদের সচেতন করার জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে কিছু পদক্ষেপ গ্রহন করা হয়।
- সাময়িক পরীক্ষার পুর্বে মাসিক মূল্যায়ন পরীক্ষা/ সি.এ পরীক্ষা পদ্বতি চালু আছে ।
- ক্লাসে উৎসাহী, পড়া-লেখার প্রতি আগ্রহী এবং আচার আচরন ও নৈতিক মান উন্নয়নের জন্য পদক্ষেপ গ্রহন।
- অনিয়মিত,অমনোযোগী এবং ভালো ছাত্রীদেরকে আরো উৎসাহিত করার লক্ষ্যে কার্যক্রম গ্রহন।
- বন্ধের তালিকা কমিয়ে অধিক পরিমানে শ্রেনী কার্যক্রম পরিচালনা ।
- বিদ্যালয় পরিচালনা পর্ষদের বিভিন্ন পরামর্শ ও প্রস্তাবনা বাস্তবায়ন ।
- শিক্ষক পরিষদের সাপ্তাহিক/ মাসিক অধিবেশন ও এস.এম.সি সদস্যদের সাথে মত বিনিময়।
- অভিভাবক/ মা সমাবেশ এর ব্যবস্থা।
- শ্রেনী ভিত্তিক অভিভাবকদের সাথে মতবিনিময়।
- অমনোযোগী/ অনিয়মিত ছাত্রীদের লেখাপড়ার মনোন্নয়নের জন্য অভিভাবকদের সাথে যোগাযোগ করন।
- পড়াশুনা তদারকির জন্য হোম ভিজিটের ব্যবস্থা করন।
- জে এস সি ও এস এস সি পরীক্ষার্থীদের বিশেষ / অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা।
- মাল্টিমিডিয়ার সাহায্যে শ্রেণী পাঠদানের ব্যবস্থা ।
- সাউন্ড সিস্টেমে স্পিকারের সাহায্যে পাঠদান।
- সি সি ক্যামেরার নজরদারীতে শ্রেনী পাঠদান পর্যবেক্ষন।
- সফটওয়্যার স্থাপনের মাধ্যমে বিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইডে ও ইন্টারনেটের সাহেয্যে পরীক্ষার ফলাফল প্রকাশ।
- অন লাইনে ভর্তি কার্যক্রম গ্রহন ।
- শিক্ষার্থী ID ব্যবহার করে বেতন-ফিয়াদি আদায় করন।
- সঙ্গীত শিক্ষক নিয়োগের মাধ্যমে সাংস্কৃতিক কার্যক্রমের অনুশীলন ।
- কম্পিউটার ল্যাবসহ সকল ল্যাবের আধুনিকায়ন।
- মেধা বিকাশের পথ সুগম করার জন্য সমৃদ্ধ পাঠাগার স্থাপন ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচী চালু করন।
- ধর্মীয় মূল্যবোধ জাগ্রত রাখার জন্য ইবাদত খানার ব্যবস্থা করন।
- সক্রিয় ভাবে স্কাউটিং কার্যক্রম প্রতিপালন ।
- ক্লাস ক্যাপ্টিন, ওয়াস কমিটি, শৃংখলা কমিটি, মেন্টরিং কমিটি ও ইউজারস গ্রুপের সক্রিয় সহযোগিতায় বিদ্যালয়ের নিয়ম শৃংখলা ও পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখা হয়।
- সততা সংঘ, রেডক্রিসেন্ট সোসাইটির সার্বিক সহযোগিতায় বিদ্যালয়ে পাঠের পরিবেশ সৃষ্টি করা হয় ।
- SMC, শিক্ষক/শিক্ষার্থী, অভিভাবক ও অংশীজনের সার্বিক সহযোগিতায় ইভটিজিং রোধে পদক্ষেপ গ্রহন।
তারিখ: